facebook
কার্টে যোগ করা হয়েছে

শিপিং পলিসি

গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করা সর্বদা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের প্রাথমিক লক্ষ্য হল গ্রাহকের শিপমেন্ট নিরাপদে এবং বরাদ্দ সময়ের মধ্যে ডেলিভারি হয় তা নিশ্চিত করা।

আমাদের দল ডেসপ্যাচ করা থেকে গ্রাহকদের কাছে ডেলিভারি হওয়া পর্যন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে। আমরা প্রতিটি ডেলিভারি অর্ডারের মাধ্যমে আমাদের গ্রাহকদের মুখে হাসি ফোটানো ও আস্থা তৈরি করব বলে বিশ্বাস করি।

শিপিং প্রক্রিয়া এবং পদ্ধতি

বিক্রেতারা পণ্য(গুলি) আমাদের গুদামে পাঠায়। আমাদের গ্রাহকদের কাছে পণ্য(গুলি) পাঠানোর আগে আমাদের গুদামে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়। আমরা আমাদের হয়ে গ্রাহকদের কাছে অর্ডার ডেলিভারি করে এমন থার্ড-পার্টি ক্যুরিয়ার পরিষেবা ব্যবহার করে এই শিপমেন্ট সময়মত ডেলিভারি করি।

শিপিং বিকল্প:

আপনি যখন কোনো অর্ডার দেন, তখন চেকআউটে ডেলিভারি বিকল্প বেছে নিতে পারেন। পণ্যের বিবরণে উল্লিখিত অস্থায়ী তারিখটি শিপমেন্টের ট্রানজিট সময়ের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে।

শিপিং চার্জ:

মোট শিপিং চার্জ চেকআউট পেজে গণনা করা হয়। পণ্যের ওজন এবং আকারের পাশাপাশি নির্বাচিত শিপিং বিকল্পের উপর নির্ভর করে শিপিং চার্জ পরিবর্তিত হয়। আপনার কার্টে যোগ করা প্রতিটি অতিরিক্ত আইটেমের সাথে শিপিং চার্জ পরিবর্তিত হবে গ্রাহকরা একটি আইটেম অর্ডার করার পরিবর্তে একসঙ্গে অনেক অর্ডার করে শিপিংয়ে আরও বেশি সাশ্রয় করতে পারেন।

শিপিংয়ের জন্য বিবেচনা করার জন্য গুরুত্বপূর্ণ বিষয়:

নিশ্চিত করুন যে আপনি নিম্নলিখিত সূচকগুলির সাথে পুঙ্খানুপুঙ্খভাবে পরিচিত:

  1. প্যাকিং সীমাবদ্ধতা:

    আন্তর্জাতিক বিমান চলাচল সংস্থার নিয়ম এবং মান অনুসারে, দাহ্য তরল, সংকুচিত গ্যাস, তরল গ্যাস, অক্সিডাইজিং এজেন্ট এবং দাহ্য কঠিন পদার্থ থাকা পণ্য়ের ক্ষেত্রে সেটির আয়তন প্যাকিং সীমাবদ্ধতা সাপেক্ষ। আপনার অর্ডারে একাধিক প্যাকেজে ডেলিভারি করা হবে যদি এমন পণ্য(গুলি) থাকে।

  2. কাস্টমসে আটকে থাকা শিপমেন্ট:

    Ubuy ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকদের এই জাতীয় প্রতিটি ক্রয়ের ক্ষেত্রে, সমস্ত ক্ষেত্রে গন্তব্য দেশে প্রাপক "রেকর্ডের আমদানিকারক" হবেন এবং Ubuy ওয়েবসাইটের মাধ্যমে কেনা পণ্যের ক্ষেত্রে উল্লিখিত গন্তব্য দেশের সমস্ত আইন ও প্রবিধান মেনে চলতে হবে।

    ক্যুরিয়ার কোম্পানি সাধারণত কাস্টমস ক্লিয়ারেন্স পদ্ধতি সামলায়। সঠিক কাগজপত্র/নথিপত্র/ঘোষণা/সরকারি লাইসেন্স বা "রেকর্ডের আমদানিকারকের" থেকে প্রয়োজনীয় সার্টিফিকেট না থাকার কারণে কাস্টমস ক্লিয়ারেন্স প্রক্রিয়ায় শিপমেন্টটি আটকে রাখা হলে:

    • যদি "রেকর্ডের আমদানিকারক" কাস্টম কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নথি এবং কাগজপত্র সরবরাহ করতে ব্যর্থ হয় এবং ফলস্বরূপ পণ্য(গুলি) কাস্টমস বাজেয়াপ্ত করলে, Ubuy রিফান্ড করবে না। তাই, আপনার অগ্রিম প্রস্তুতি নেওয়া এবং কাস্টম কর্তৃপক্ষের অনুরোধের সময় প্রাসঙ্গিক নথি জমা দেওয়া আবশ্যক।
    • যদি গ্রাহকের কাছে কাগজপত্র না থাকার কারণে শিপমেন্টটি আমাদের গুদামে ফেরত চলে যায়, তাহলে পণ্য়ের ক্রয় মূল্য থেকে রিটার্ন শিপিং চার্জ কেটে নেওয়ার পরেই রিফান্ড জারি করা হবে। শিপিং এবং কাস্টম চার্জ রিফান্ডে অন্তর্ভুক্ত করা হবে না।
  3. ডেলিভারি অযোগ্য শিপমেন্ট/প্রত্যাখ্যান করা শিপমেন্ট ফেরত

    যখন কোনো শিপমেন্ট কাস্টমস কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত হয়, তখন সংশ্লিষ্ট ক্যুরিয়ার কোম্পানি গ্রাহকের সাথে যোগাযোগ করবে এবং অর্ডার ডেলিভারির ব্যবস্থা করবে:

    গ্রাহকের থেকে সাড়া না পাওয়া গেলে, ডেলিভারি গ্রহণ করতে অস্বীকার করলে বা ডেলিভারির সময় ক্যারিয়ারের কারণে প্রযোজ্য শুল্ক এবং কর দিতে অস্বীকার করলে, শিপমেন্টটি মূল দেশে ফেরত পাঠানো হবে।

    উপরোক্ত ক্ষেত্রে গ্রাগক রিফান্ডের দাবি করতে পারেন। Ubuy রিটার্ন পলিসি অনুযায়ী শিপমেন্টটি রিফান্ডের যোগ্য হলে, Ubuy শুধুমাত্র প্রভাবিত শিপমেন্টের পণ্যের মূল্য ফেরত দেবে। শিপিং এবং কাস্টম চার্জ রিফান্ডে অন্তর্ভুক্ত করা হবে না। রিটার্ন শিপমেন্টের খরচও শিপমেন্টের প্রভাবিত পণ্যের মোট মূল্য থেকে কেটে নেওয়া হবে।

    যদি শিপমেন্ট ফেরত না পাঠানো হয় বা পণ্য(গুলি) ফেরতের অযোগ্য হয়, তাহলে গ্রাহক রিফান্ড পাবেন না।

  4. গন্তব্য দেশে নিষিদ্ধ আইটেম এবং আমদানি সীমাবদ্ধ আইটেম:

    Ubuy আইন মেনে চলার চেষ্টা করে এবং নিশ্চিত করে যে পণ্য(গুলি) সংশ্লিষ্ট দেশের নিয়ন্ত্রক এবং নিরাপত্তার প্রয়োজনীয়তা পূরণ করে। তবে, Ubuy ওয়েবসাইটে তালিকাভুক্ত সমস্ত পণ্য(গুলি) আপনার গন্তব্যের দেশে কেনার জন্য উপলব্ধ নাও হতে পারে। গ্রাহকের নিজ গন্তব্য দেশে উপলব্ধ বলে ওয়েবসাইটে তালিকাভুক্ত কোনো পণ্য(গুলি) উপলব্ধ হওয়ার বিষয়ে Ubuy কোনো প্রতিশ্রুতি বা গ্যারান্টি দেয় না।

    Ubuy ওয়েবসাইটে কেনা সমস্ত পণ্য সর্বদা যেকোনো দেশের সমস্ত রপ্তানি এবং উপযুক্ত এখতিয়ারের বাণিজ্য এবং প্রবিধান মেনে চলে। আমাদের ওয়েবসাইট/অ্যাপে লক্ষ লক্ষ পণ্য উপলব্ধ থাকায়, দেশ-নির্দিষ্ট শুল্ক প্রবিধান এবং পদ্ধতির কারণে যেগুলি পাঠানো যায় না সেগুলিকে ফিল্টার করা কঠিন।

    যে গ্রাহক Ubuy ওয়েবসাইটের মাধ্যমে পণ্য(গুলি) ক্রয় করেন এবং/অথবা গন্তব্য দেশের আইন অনুসারে সেই পণ্য(গুলি আমদানি করা যেতে পারে তা নিশ্চিত করার দায় প্রাপকের। কারণ Ubuy এবং এর সহযোগীরা Ubuy ওয়েবসাইটে কেনা যেকোনো পণ্য(গুলি) আমদানির বৈধতা সম্পর্কে কোনো প্রকার নিশ্চিতকরণ, উপস্থাপনা বা প্রতিশ্রুতি দেয় না। যদি অর্ডার করা পণ্য(গুলি) সীমাবদ্ধ বা নিষিদ্ধ হয় এবং গন্তব্য দেশে কাস্টম ক্লিয়ারেন্স কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত না হয়, তাহলে গ্রাহক রিফান্ড পাবেন না।

বিলম্বের কারণ:

Ubuy দ্বারা প্রদত্ত আনুমানিক ডেলিভারির সময় সবচেয়ে আদর্শ ডেলিভারি হিসাবে নির্ধারিত হয়। তবে, কিছু অর্ডারের মাঝে মাঝে দীর্ঘ সময় লাগে এইসব কারণে:

  • Bad weather খারাপ আবহাওয়া
  • Flight delays ফ্লাইটের দেরি
  • National holidays or Festivalsজাতীয় ছুটি বা উৎসব
  • Customs clearance procedures কাস্টমস ক্লিয়ারেন্স
  • Natural Calamitiesপ্রাকৃতিক দুর্যোগ
  • Massive Breakout of Disease রোগের প্রার্দুভাব।
  • Other unforeseen circumstances অন্যান্য অপ্রত্যাশিত পরিস্থিতি

শিপমেন্ট ট্র্যাকিং:

আমাদের ট্র্যাকিং পেজে অর্ডার আইডি নম্বর ব্যবহার করে সমস্ত শিপমেন্ট ট্র্যাক করা যেতে পারে। অর্ডার ট্র্যাক করার বিকল্পটি আমাদের ওয়েবসাইটের নীচে পাওয়া যাবে অ্যাপ ব্যবহারকারীরা অ্যাপের উপরের-বাম অংশের মেনু আইকনে ক্লিক করলে "ট্র্যাক অর্ডার" বিকল্পটি দেখতে পাবেন। ব্যবহারকারী "আমার অর্ডার"-এ ক্লিক করতে পারেন এবং সহজেই শিপমেন্টটি ট্র্যাক করতে পারেন।

আরও সহায়তার জন্য আমাদের সহায়তা দলের সাথে নির্দ্বিধায় যোগাযোগ করুন।